বৃহস্পতিবার , ১১ আগস্ট ২০২২ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে

প্রতিবেদক
ukadmin
আগস্ট ১১, ২০২২ ৯:১৯ পূর্বাহ্ণ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং ভোলায় পুলিশের গুলিতে নুরে আলম ও আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে সমাবেশ করছে বিএনপি। বৃহস্পতিবার দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এ সমাবেশ শুরু হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশের জন্য দলীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। দুপুর ১২টা থেকে সমাবেশকে কেন্দ্র করে ব্যানার ও ফেস্টুন নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে জড়ো হতে শুরু করে। এ সময় নেতাকর্মীরা সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেয়।

এদিকে এই সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যদেরও মোতায়েন করা হয়েছে।

দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সদস্যসচিব রফিকুল আলম মজনু ও আমিনুল হক। সমাবেশে ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড, থানা ও কেন্দ্রীয় কমিটির নেতাকর্মীরা উপস্থিত আছেন।

এর আগে সকাল ৯টা থেকেই নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন। দুপুর সাড়ে ১২টার মধ্যে দলীয় কার্যালয়ের সামনে ও আশেপাশে এলাকায় নেতাকর্মী ভিড় বাড়তে থাকে। সমাবেশে আসা নেতাকর্মীদের উজ্জীবিত রাখতে জাসাসের আয়োজনে গান, দলীয় সঙ্গীত, কবিতা আবৃত্তির আয়োজন করা হয়।

বড় সমাবেশ আয়োজনের অংশ হিসেবে কাকরাইল মোড়, বিজয়নগর পানি ট্যাংকি, ফকিরেরপুল পানির ট্যাংকি এলাকায় মাইক লাগানো হয়েছে।

সর্বশেষ - বাংলাদেশ