শুক্রবার , ২৬ আগস্ট ২০২২ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

গ্যাস-বিদ্যুৎ সরকারের দুর্নীতির গোপন খাত: জি এম কাদের

প্রতিবেদক
ukadmin
আগস্ট ২৬, ২০২২ ৬:৩৩ অপরাহ্ণ

সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, সব খাতেই দুর্নীতি আছে। তবে গ্যাস-বিদ্যুৎ সরকারের দুর্নীতির দুই গোপন খাত। দুর্নীতির কারণে বছরে এক বিলিয়ন ডলার গচ্চা যাচ্ছে জ্বালানি খাতে।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে সনাতন পার্টির (বিএসপি) আত্মপ্রকাশ অনুষ্ঠানে জি এম কাদের এসব কথা বলেন। তিনি বলেন, ‘সরকার কেউ চালাচ্ছে বলে মনে হয় না। সরকার আল্লাহর রহমতে চলছে।’ বিদ্যুৎ সাশ্রয়ে অফিসের কর্মঘণ্টা কমিয়ে দেওয়ার সমালোচনা করে তিনি বলেন, যদি বিদ্যুতের কারণে বন্ধ করেন, তাহলে সারা সপ্তাহই বন্ধ রাখেন। অন্তত পক্ষে মানুষ ঘুষ থেকে মুক্তি পাবে। ধরনা দেওয়া, যাওয়া-আসার কষ্ট থেকে মুক্তি পাবে।

জাপা চেয়ারম্যান বলেন, গ্রামে দিনে ৮-১০ ঘণ্টা বিদ্যুৎ থাকে না। সেচের অভাবে ৪০ টন খাদ্যশস্য কম উৎপাদন হবে। হুসেইন মুহম্মদ এরশাদের সময়ে তেলে ট্যাপ ছিল না। সরকার ডিজেল, পেট্রোল বিক্রি করে যে মুনাফা করেছে, তাতে দাম বাড়ালেও চলত।

জি এম কাদের অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের লোকেরা মামলা ও ফেসবুকে পোস্ট দিয়ে হিন্দুদের বাড়িঘর দখল করে। দখলকারীদের শাস্তি না হওয়ার কারণ, তারা আওয়ামী লীগের নেতাকর্মী।

অনুষ্ঠান উদ্বোধন করেন জাপার প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়। প্রধান বক্তা ছিলেন ড. মনোরঞ্জন ঘোষাল। বক্তৃতা করেন সনাতন পার্টির আহ্বায়ক সুশান্ত চন্দ্র বর্মণ, সদস্য সচিব সুমন কুমার রায় প্রমুখ।

সর্বশেষ - বাংলাদেশ