সোমবার , ৩১ অক্টোবর ২০২২ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

রাজনীতিতে নাক গলানো পুলিশের কাজ না

প্রতিবেদক
ukadmin
অক্টোবর ৩১, ২০২২ ৯:৪৯ পূর্বাহ্ণ

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, রাজনীতিবিদের কাজ রাজনীতি করা। রাজনীতিতে নাক গলানো, বা মাথা ঘামানো কাজ পুলিশের না। রাজনীতির সংস্কৃতি অনুযায়ী মিছিল মিটিং সমাবেশ হবে। তাতে ডিএমপি বাধাও দেয় না, দেবেও না।

তিনি আরও বলেন, কিন্তু মিছিল-মিটিং সমাবেশের নামে ফৌজদারি অপরাধ সংঘটিত হলে তা কঠোর হস্তে দমন করা হবে।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত কমিশনারস মিট দ্য প্রেসে এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

রাজনৈতিক সহিংসতা রোধে কী ব্যবস্থা নেবেন জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, রাজনৈতিক দলের কাজ রাজনীতি করা। রাজনৈতিক কর্মসূচি মিটিং মিছিল করবে, সেটা তাদের রাজনৈতিক অধিকার। আমাদের কোনো ভূমিকা সেখানে নাই। আমাদের কাজ হলো আইনশৃঙ্খলা রক্ষা করা। কিন্তু কেউ রাজনীতির নাম নিয়া যদি গাড়ি ভাঙচুর করে, আগুন দেয়, রাস্তার গাছ কেটে রাস্তা অবরোধ করে তাহলে তা হবে ফৌজদারি অপরাধ। ফৌজদারি অপরাধ না করলে আমরা সহযোগীতা করব। কিন্তু ফৌজদারি অপরাধ করলে আমরা কঠোর হস্তে তা দমন করব, নিয়ন্ত্রণ করব, আইনানুগ পদক্ষেপ গ্রহণ করব।

থানার সেবার মান বৃদ্ধি সংক্রান্ত এক প্রশ্নের জবাবে নতুন কমিশনার বলেন, পুলিশের বেসিক কাজ হচ্ছে থানার কাজ। যেকোনো সমস্যায় মানুষ আগে থানায় যায়। বেশ কয়েক বছর যাবত গণমুখী সেবামুখী করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। প্রত্যেকটি থানায় জিডি ও মামলা করতে কেউ হয়রানির শিকার হয়েছেন কি না তা মনিটরিং করা হচ্ছে। থানায় কেউ গেলে প্রথমে সেইন্ট্রি ও বকসি বা মুন্সির কাছে বাধাগ্রস্থ হন। কেউ যাতে হয়রানির শিকার না হন, তা মনিটরিং করতে সিসি ক্যামেরা বসিয়েছি।

 

সর্বশেষ - বাংলাদেশ