শনিবার , ৫ নভেম্বর ২০২২ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

সিলেটে নিষেধাজ্ঞার কবলে বিএনপির সমাবেশস্থল

প্রতিবেদক
ukadmin
নভেম্বর ৫, ২০২২ ৫:৩৬ অপরাহ্ণ

সিলেটে আগামী ২০ নভেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশস্থল সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ পড়েছে নিষেধাজ্ঞার কবলে। আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষার জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান সিলেট মেট্রোপলিটন পুলিশের এসএমপির কমিশনার মো. নিশারুল আরিফ।

এসএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেট মহানগরী পুলিশ আইন-২০০৯ সালের ধারা ২৯, ৩০, ৩১, ৩২ এর প্রদত্ত ক্ষমতা বলে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- সিলেট মহানগরীর এইচএসসি ও সমমানের প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রকে পরীক্ষা চলাকালীন অস্থায়ীভাবে সংরক্ষিত এলাকা ঘোষণা করা হয়েছে। আগামী ৬ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বর সময়ের মধ্যে পরীক্ষা চলাকালীন দিনে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এমন নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা আলিম পরীক্ষার কেন্দ্র থাকায় মাদ্রাসাসংলগ্ন মাঠ এ নিষেধাজ্ঞার কবলে পড়ল।

তবে এমন নিষেধাজ্ঞা সামনে রেখেই আলিয়া মাদ্রাসা মাঠেই সমাবেশ করার প্রস্তুতি চলছে বলে জানান জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী। তিনি জানান, সমাবেশের দিন একটি পরীক্ষা আছে। পরীক্ষা চলাকালে বেলা ১১ থেকে ১টা পর্যন্ত প্রয়োজনে মাইক বন্ধ রাখা হবে। পরীক্ষা কেন্দ্রের বিধিনিষেধ মেনেই নির্ধারিত দূরত্বে মঞ্চ নির্মাণ করা হবে।

এদিকে শনিবার সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করতে সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়ন বিএনপির উদ্যোগে শাহপরান গেট এলাকায় গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করেন স্থানীয় নেতারা। এর মধ্যে সংক্ষিপ্ত পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।

সর্বশেষ - বাংলাদেশ