শুক্রবার , ৩ ফেব্রুয়ারি ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

দাম বাড়িয়ে সরকারের লুটপাট, হিমশিম খাচ্ছে মানুষ: এবি পার্টি

প্রতিবেদক
ukadmin
ফেব্রুয়ারি ৩, ২০২৩ ১০:২৯ অপরাহ্ণ

আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) নেতারা দাবি করেন, সরকার দাম বাড়িয়ে লুটপাট চালাচ্ছে। এর ফলে সাধারণ মানুষকে জীবন বাঁচাতে হিমশিম খেতে হচ্ছে।
আজ শুক্রবার এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে দলের নেতারা এসব কথা বলেন। গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর বিজয়নগরে দলের কেন্দ্রীয় কার্যালয় চত্বরে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলের আহ্বায়ক ও সাবেক সচিব এ এফ এম সোলায়মান চৌধুরী বলেন, অর্থনৈতিক সংকটে জনগণের নাভিশ্বাস উঠেছে। ডলারের সংকটে ব্যবসায়ীরা এলসি (ঋণপত্র) করতে পারছেন না। সামনে রমজান ও সেচ মৌসুম। এই মুহূর্তে সরকার উপর্যুপরি গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে চলেছে। এই সংকটময় মুহূর্তেও লুটপাট অব্যাহত রাখতেই সরকার এই সিদ্ধান্ত গ্রহণ করছে।

বিশেষ অতিথির বক্তব্যে দলের সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেছেন, পৃথিবীতে দুই ধরনের স্বৈরশাসক আছে। একধরনের স্বৈরশাসক মানুষের জীবনযাত্রায় সুযোগ-সুবিধা বাড়িয়ে তাদের অধিকার কেড়ে নেয়। তারা মনে করে জীবনযাত্রার মান ঠিক থাকলে, সুযোগ-সুবিধা পেলে মানুষ মানবাধিকার, ভোটের অধিকার এবং গণতন্ত্র নিয়ে আর মাথা ঘামাবে না। আরেক ধরনের স্বৈরাচার মানুষকে সব দিক দিয়ে নিষ্পেষণের ওপর রাখে। মানুষ তখন জীবন বাঁচাতেই হিমশিম খায়। ভাত ও রুটি জোগাতেই তার শক্তি যেন নিঃশেষ হয়ে যায়।

মজিবুর রহমান আরও বলেন, তখন মানুষ ভোট, গণতন্ত্র, মানবাধিকার, দেশের সম্পদ লুটপাট নিয়ে ভাবারই সুযোগ না পায়। বর্তমান সরকার শেষোক্ত ধরনের নিকৃষ্ট স্বৈরাচার। এদের শোষণে মানুষ জীবন বাঁচাতে হিমশিম খাচ্ছে। আর তারা প্রতিনিয়ত দাম বাড়িয়ে লুটপাট চালাচ্ছে।

এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বি এম নাজমুল হকের সভাপতিত্বে ও সদস্যসচিব আনোয়ার সাদাতের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ, কেন্দ্রীয় অর্থ সম্পাদক আমিনুল ইসলাম, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসেইন, এবি যুব পার্টির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক এম ইলিয়াছ আলী প্রমুখ।

সর্বশেষ - বাংলাদেশ