শুক্রবার , ১০ ফেব্রুয়ারি ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

রাজপথে সবাইকে সাহসী ভূমিকা রাখার প্রস্তুতি নিতে বলেছে জামায়াত

প্রতিবেদক
ukadmin
ফেব্রুয়ারি ১০, ২০২৩ ১০:৪২ অপরাহ্ণ

এক দফার আন্দোলনে রাজপথে সাহসিকতার সঙ্গে অগ্রণী ভূমিকা পালন করার জন্য সবাইকে প্রস্তুতি নিতে বলেছেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের।

নায়েবে আমির বলেছেন, আওয়ামী লীগ দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার হরণ করেছে। তারা দেশকে গভীর সংকটে নিমজ্জিত করেছে। এই অবস্থা চলতে দেওয়া যায় না।

আজ শুক্রবার দলের ঢাকা মহানগর দক্ষিণ শাখার সহযোগী সদস্য সম্মেলনে (২০২৩) প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ মোহাম্মদ তাহের এ কথা বলেন।

মানবজাতির ইতিহাসে দুটি ধারা রয়েছে। সত্য-মিথ্যা, ন্যায়-অন্যায়, শাসক-শোষিত। আমরা ন্যায়ের সঙ্গে আছি, ইতিবাচক ধারার সঙ্গে আছি। ইসলামের সঠিক ধারণা ও ত্যাগের মানসিকতা নিয়ে পরীক্ষার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।

সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের, জামায়াতে ইসলামীর নায়েবে আমির

আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, ‘এক দফা আন্দোলনের মাধ্যমে কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা করতে হবে। এর মাধ্যমে নির্বাচন কমিশন পুনর্গঠন করে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। এ জন্য প্রস্তুতি গ্রহণ করে রাজপথের এক দফা আন্দোলনে সাহসিকতার সঙ্গে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।’

জামায়াত সূত্র জানায়, একাধিক গ্রুপে ভাগ করে এই সদস্য সম্মেলন হয়। কেন্দ্রীয় নেতারা ভার্চ্যুয়ালি সম্মেলনে বক্তব্য দেন।

আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, ‘মানবজাতির ইতিহাসে দুটি ধারা রয়েছে। সত্য-মিথ্যা, ন্যায়-অন্যায়, শাসক-শোষিত। আমরা ন্যায়ের সঙ্গে আছি, ইতিবাচক ধারার সঙ্গে আছি। ইসলামের সঠিক ধারণা ও ত্যাগের মানসিকতা নিয়ে পরীক্ষার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে। উত্তম জিহাদ হচ্ছে জালেম শাসকের বিরুদ্ধে সত্য কথা বলা।’

দলের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং মহানগর দক্ষিণের সেক্রেটারি শফিকুল ইসলাম মাসুদের পরিচালনায় সম্মেলনে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মো. ইজ্জত উল্লাহ ও মোবারক হোসাইন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য আবদুস সবুর ফকির, হেলাল উদ্দিন, দেলাওয়ার হোসাইন, কামাল হোসাইন, আবদুল মান্নান, আবু ফাহিম প্রমুখ।

 

সর্বশেষ - বাংলাদেশ

আপনার জন্য নির্বাচিত

পি কে হালদারের সহযোগীর দুই মেয়েকে হাইকোর্টে নিলো র‌্যাব

সকালে সংঘর্ষ, দুপুরে এসে পুলিশ ছুড়ল কাঁদানে গ্যাস

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে এগিয়ে ট্রাম্পের দল

ঘুস নেওয়ার ভিডিও ভাইরাল, পীরগঞ্জের ওসি ক্লোজড

নোয়াখালীতে আলোচিত স্ত্রীকে হত্যার প্ররোচনা মামলায় এসআই জাবেদ গ্রেপ্তার

অবশেষে চালু হলো ট্রাম্পের যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’

উৎপাদন বন্ধ হয়ে গেল দেশের একমাত্র পাথর খনির

সংসদের মধ্যেই পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে ‘আন্তর্জাতিক ভিখারি’ বললেন এমপি

বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রের দিকে পতিত হচ্ছে: মির্জা ফখরুল 

খুনি মোশতাকের প্রতি ঢাবি অধ্যাপকের শ্রদ্ধা, তোলপাড়