সোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

‘আমরা এমন কোনও রাষ্ট্রপতি করিনি যার নাম ইয়াজউদ্দিন, কার্যক্রমে ইয়েস উদ্দিন’

প্রতিবেদক
ukadmin
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ৪:০৮ অপরাহ্ণ

গণতন্ত্র ও সংবিধানের প্রতি আগ্রহ না থাকায় নতুন রাষ্ট্রপতি নিয়েও বিএনপির আগ্রহ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে নির্বাচন ভবনে এ প্রতিক্রিয়া জানান তিনি।

রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণার পর দলের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনারকে ধন্যবাদ জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এমন কোনও রাষ্ট্রপতি করিনি, যার নাম ইয়াজউদ্দিন, কার্যক্রমে ইয়েস উদ্দিন। এ রকম কোনও ব্যক্তিকে আমরা রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিইনি। আমরা মুক্তিযুদ্ধবিরোধী, স্বাধীনতাবিরোধী কোনও অপশক্তিকে মনোনয়ন দিইনি। টেরোরিজমে বিশ্বাস করে, আগুন সন্ত্রাসে বিশ্বাস করে এমন কোনও ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেওয়া হয়নি।

এ সময় তিনি জানান, স্বাধীনতাবিরোধী বা কোনো অপশক্তির প্রতিনিধিকে রাষ্ট্রপতির জন্য মনোনয়ন দেওয়া হয়নি। সেতুমন্ত্রী বলেন, যোগ্য, সৎ, নিষ্ঠাবান ও দক্ষ একজন ব্যক্তিকেই বাছাই করেছে আওয়ামী লীগ, যার কারণে নির্বাচন কমিশন তাকে রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করেছে।

‘সুশিক্ষিত, সৎ, যোগ্য ও দক্ষ ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি। যার ক্যারিয়ার, গোটা জীবনটাই বর্ণাঢ্য। এমন ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি। নির্বাচন কমিশন তাকে রাষ্ট্রপতি পদে নির্বাচিত ঘোষণা করেছে। যাচাই-বাছাইয়ের পর প্রধান নির্বাচন কমিশনারের ঘোষণাটি আমরা পেয়েছি। একটা কপি আমাদের দেওয়া হয়েছে।’

বিএনপি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে তাদের কোনো আগ্রহ না থাকাই কথা। দেশের সংবিধান, গণতন্ত্র নিয়েও তাদের কোনো আগ্রহ নেই। গণতন্ত্র ও সংবিধানে যদি কোনো আগ্রহ না থাকে তাহলে রাষ্ট্রপতি কে হলো না হলো এ নিয়ে তাদের আগ্রহ না থাকারই কথা। কাজে এ নিয়ে আমরা অবাক হচ্ছি না। বিএনপি এমন কথা সবসময়ই বলে, এসব কথা তাদের মুখেই শোভা পায়।

সর্বশেষ - বাংলাদেশ