রবিবার , ২১ মে ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

তারা দলে দলে লন্ডন গিয়ে অস্ত্র শান দিয়ে আসছে: কাদের

প্রতিবেদক
ukadmin
মে ২১, ২০২৩ ৭:৩৮ অপরাহ্ণ

বিএনপি এক দফার নামে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এরা দলে দলে লন্ডনে গিয়ে অস্ত্র শান দিয়ে নিয়ে আসছে। তাই আর শান্তি নয়, এবার প্রতিরোধ।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে আওয়ামী লীগের শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

সংবিধানের বাহিরে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না মন্তব্য করে কাদের বলেন, তারা নির্বাচন করবেন না সেটা জানি। কিন্তু নির্বাচন ঠেকাতে আসলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তুলবো। কোনো শান্তিপূর্ণ নির্বাচনে কেউ বাধা হয়ে দাঁড়াতে পারবে না।

তিনি বলেন, বিএনপির রাজশাহী জেলার আহবায়ক আবু সাঈদ চাদ শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে সেটা মির্জা ফখরুলের বক্তব্য।

‘শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে’ বিএনপির এমন দাবিকে ‘মামাবাড়ির আবদার’ মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, আজ থেকে চক্রান্ত ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিরোধের সংগ্রাম চলবে। চক্রান্তকারীদের দূর্গ ভেঙে চুরমার করে দেবো।

তিনি বলেন, আন্দোলনের নামে যে ষড়যন্ত্র-চক্রান্ত চলছে সে বিষয়ে আপনাদের সতর্ক করতে আমি দাঁড়িয়েছি। মির্জা ফখরুলের ২৭ দফা ১০ দফা হয়ে এখন এক দফা দাবি হয়েছে। ফখরুল বলছেন, শেখ হাসিনার পদত্যাগ। আর রাজশাহীতে সাবেক মেয়র প্রকাশ্যে বলেছেন আবার ১৫ আগস্ট ঘটাতে হবে।

সেতুমন্ত্রী বলেন, ১৯ তারিখে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে এখনো আবু সাইদ বাইরে আছেন। আমি জানি না কেন এখনো তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রী এখন রাজশাহী আছেন। তিনি তার বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে আশা করি।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি সাদেক খান।

সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি।

সর্বশেষ - বাংলাদেশ