বুধবার , ১৫ ডিসেম্বর ২০২১ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

বিদেশে ভ্রমণ না করেই মহারাষ্ট্রে ওমিক্রনে আক্রান্ত আটজন

প্রতিবেদক
ukadmin
ডিসেম্বর ১৫, ২০২১ ৬:৪৭ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের আতঙ্ক ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। দক্ষিণ আফ্রিকায় শনাক্ত এই ভ্যারিয়েন্টের থাবা থেকে বাদ যায়নি ভারতও। দেশটিতে ক্রমশ ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) আরও আট জনের শরীরে এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে।

ভাইরাসের নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত হলেও ওই আটজনের কেউই বিদেশে ভ্রমণ করেননি। সর্বশেষ এই সংখ্যাসহ মহারাষ্ট্রে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ জনে। আর গোটা ভারতে এই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৫৭ জনে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানায় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, নতুন করে শনাক্ত আটজনের মধ্যে তিনজন নারী এবং পাঁচজন পুরুষ। তাদের সবার বয়স ২৪ থেকে ৪১ বছরের মধ্যে। এছাড়া আক্রান্তদের সাতজনই মুম্বাইয়ের বাসিন্দা। আর অন্যজন ভাসাই বিরার নামক একটি এলাকার বাসিন্দা।

সংবাদমাধ্যমগুলো বলছে, মঙ্গলবার শনাক্ত ৮ জনসহ মহারাষ্ট্রে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ জনে। উদ্বেগের বিষয় হচ্ছে, যে আট জনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে তাদের মধ্যে কারও সাম্প্রতিক সময়ে বিদেশ ভ্রমণের কোনো রেকর্ড নেই। আক্রান্তদের মধ্যে কেবল একজন বেঙ্গালুরু ও অন্য একজন সম্প্রতি দিল্লিতে গিয়েছিলেন। এমনকি আক্রান্তদের একজন ছাড়া বাকি সবাই করোনা টিকার ডোজ সম্পন্ন করেছেন।

এদিকে নতুন শনাক্ত ওমিক্রন রোগীদের মধ্যে তিন জনের শরীরে করোনার কোনো উপসর্গ নেই। আর বাকি পাঁচ জনের শরীরে করোনার মৃদু উপসর্গ ছিল। তাদের মধ্যে দু’জন বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। আর বাকিদের বাড়িতেই আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এছাড়া মহারাষ্ট্রের ২৮ জন আক্রান্তের মধ্যে ১২ জন মুম্বাইয়ের বাসিন্দা, ১০ জন পিমরি চিনচাওয়াদ, দুইজন পুনে শহরের এবং কল্যাণ ডোম্বিবালি, নাগপুর, লাতুর এবং ভাসাই বিরারের একজন করে বাসিন্দা আক্রান্ত হয়েছেন।

 এই মুহূর্তে ভারতে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৫৭ জন। দেশটির কর্নাটকে প্রথম ওমিক্রনে আক্রান্ত রোগীর খোঁজ পাওয়া গিয়েছিল। এরপর ধীরে ধীরে মহারাষ্ট্র, দিল্লি, গুজরাট, অন্ধ্রপ্রদেশ, কেরালা ও হরিয়ানাতেও ওমিক্রনে আক্রান্তের খোঁজ পাওয়া যায়।

সর্বশেষ - বাংলাদেশ