বৃহস্পতিবার , ৭ এপ্রিল ২০২২ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

কারাগারে স্কুল শিক্ষক হৃদয় মন্ডল, নিরাপত্তাহীনতায় পরিবার

প্রতিবেদক
ukadmin
এপ্রিল ৭, ২০২২ ১:৪৯ পূর্বাহ্ণ

একতলা বাসার দরজা, জানালা চারদিক থেকে বন্ধ। বারবার দরজায় টোকা দিয়েও ভেতর থেকে কোনো সাড়া পাওয়া যাচ্ছিল না। বেশ কয়েকবার ‘কেউ আছেন, কেউ আছেন’ বলে উচ্চস্বরে ডাকলেও কেউ এগিয়ে আসেনি। কিছুক্ষণ পর একটি ছেলে দরজার কাছে এসে পরিচয় জানার পর দরজা খুলে দেয়। ভেতরে ঢুকে দেখা যায়, বাসার ভেতরের দেয়াল ও জানালায় গণিতের সূত্র, বিভিন্ন সমীকরণ লেখা।

যে কক্ষটিতে নিয়ে যাওয়া হলো সেখানেও বীজগণিতের বিভিন্ন সূত্র লেখা। কক্ষে শিক্ষার্থীদের পড়ার জন্য দুটি বেঞ্চ আর একটি বই পড়ার টেবিল আছে। এ টেবিলে বসেই শিক্ষার্থীদের পড়াতেন গণিতের শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডল (৫৪)। বর্তমানে তিনি কারাগারে আছেন।

মুন্সিগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডল। গত ২০ মার্চ স্কুলে বিজ্ঞান বিষয়ে ক্লাস নিচ্ছিলেন তিনি। ক্লাস শেষে কয়েকজন শিক্ষার্থী প্রধান শিক্ষকের কাছে একটি লিখিত অভিযোগ দেন। যেখানে ধর্ম অবমাননার অভিযোগ আনা হয়।

গত ২২ মার্চ রাত সাড়ে ১০টায় হৃদয় মন্ডলের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত, ধর্মীয় বিশ্বাসকে অপমানিত করা ও ধর্মীয় গ্রন্থের অবমাননার অভিযোগ এনে মামলা করেন একই স্কুলের অফিস সহকারী মো. আসাদ মিয়াঁ। এরপর শিক্ষক হৃদয় মন্ডলকে আটক করা হয়। মুন্সিগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ২৮ মার্চ ও ৪ এপ্রিল জামিন আবেদন করলে সেটি নামঞ্জুর করা হয়।

সর্বশেষ - বাংলাদেশ