বুধবার , ১৬ ফেব্রুয়ারি ২০২২ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

কার সঙ্গে জোট হবে, তা নির্বাচনের সময় দেখা যাবে: জি এম কাদের

প্রতিবেদক
ukadmin
ফেব্রুয়ারি ১৬, ২০২২ ১:২৯ অপরাহ্ণ

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, নির্বাচন এখন প্রহসন হয়ে গেছে। নির্বাচনের প্রতি মানুষ আস্থা হারিয়ে ফেলছে। জি এম কাদের বলেছেন, সরকারি দলের নেতারা বলে বেড়ান, নারায়ণগঞ্জে ভোট সুষ্ঠু হয়েছে; কিন্তু সারা দেশে ইউনিয়ন পরিষদের ভোট কেমন হয়েছে, তা বলতে চান না। বিষয়টি এমন হয়েছে, সরকার চাইলে ভোট সুষ্ঠু হবে, আর না চাইলে হবে না, এটা হতে পারে না। নির্বাচনে কার সঙ্গে জোট হবে, তা নির্বাচনের সময় দেখা যাবে।বিজ্ঞাপন

জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের তিনটি ওয়ার্ডের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় জি এম কাদের এ কথা বলেন। আজ বুধবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে এ সভা হয়।

জি এম কাদের আরও বলেন, দেশের মানুষ এখন আর আওয়ামী লীগ ও বিএনপিকে বিশ্বাস করে না। ১৯৯১ সালের পর থেকে দল দুটি বারবার রাষ্ট্রক্ষমতায় এসে সুবিধামতো সংবিধান কাটাকাটি করে গণতন্ত্র ধ্বংস করেছে। এখন কেউ গণতন্ত্রের কথা বললে মানুষ প্রতারণা মনে করে। ১৯৯১ সালে হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রক্ষমতা ছেড়ে দেওয়ার পর বিএনপি এসে দেশের আরও ক্ষতি করেছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, বিএনপির পর আওয়ামী লীগ ক্ষমতায় গিয়ে রাজনৈতিক অবস্থা আরও খারাপ করেছে। এভাবেই আওয়ামী লীগ ও বিএনপি বারবার রাষ্ট্রক্ষমতায় গিয়ে গণতন্ত্র ধ্বংস করেছে। এ কারণেই আওয়ামী লীগ ও বিএনপি জনগণের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছে। দেশে রাষ্ট্রপতিশাসিত ব্যবস্থায় অনেকটাই গণতন্ত্র ছিল, কিন্তু সংসদীয় গণতন্ত্রের নামে যা চলছে, তাকে কোনোভাবেই গণতন্ত্র বলা যায় না। এখন কর্তৃত্ববাদী শাসনে দেশের মানুষ অতিষ্ঠ।

জি এম কাদের আরও বলেন, আওয়ামী লীগ ও বিএনপির মর্যাদাসম্পন্ন নেতা-কর্মীরাই এখন দলে দলে জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন। অনেকেই যোগাযোগ রাখছেন, তাঁরাও জাতীয় পার্টিতে যোগ দেবেন। দেশের মানুষ এখন জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। তারা জাতীয় পার্টিকে আবার রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়।

এ সময় জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক বলেছেন, দলে আরও গ্রহণযোগ্য ও জনপ্রিয় মানুষ যোগ দেবে। আগামী নির্বাচনে জাতীয় পার্টি হাড্ডাহাড্ডি লড়াই করবে আওয়ামী লীগ ও বিএনপির সঙ্গে।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির উপদেষ্টা মনিরুল ইসলাম, উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মো. জহিরুল আলম, যুগ্ম মহাসচিব জসিম উদ্দীন ভূঁইয়া প্রমুখ।

সর্বশেষ - বাংলাদেশ

আপনার জন্য নির্বাচিত

গায়ক আসিফ আকবরকে ই-পাসপোর্ট দেওয়ার নির্দেশ

ইউক্রেনে নিহত বাংলাদেশি ইঞ্জিনিয়ার হাদিসের বাড়িতে চলছে শোকের মাতম

সাজা বাতিল ও জামিন চেয়ে হাজি সেলিমের আপিল

বিএনপি ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে কিভাবে: শেখ হাসিনা

অনির্দিষ্টকালের জন্য বন্ধ লেবাননের সকল ব্যাংক

ধর্ষণের সালিশের জরিমানার টাকা মাতব্বরদের মধ্যে ভাগ-বাটোয়ারা, ধর্ষিতার আত্মহত্যা

অর্ধশতাধিক বিশিষ্টজনের সঙ্গে বসবে অনুসন্ধান কমিটি

বাইডেনের বিশেষ দূতের সঙ্গে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বৈঠক

পরীক্ষায় অংশ নিতে পারছেন না কারাবন্দী ছাত্র অধিকারের নেতারা

আজ থেকে শুরু এইচএসসি পরীক্ষা, পরীক্ষায় বসছে ১২ লাখের বেশি শিক্ষার্থী