শুক্রবার , ২৫ মার্চ ২০২২ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

সালমাদের বোলিংয়ে কাঁপছে অস্ট্রেলিয়া

প্রতিবেদক
ukadmin
মার্চ ২৫, ২০২২ ৫:১১ পূর্বাহ্ণ

পুঁজি খুব বেশি নয়। আবার মেয়েদের ক্রিকেটে একদম মামুলিও নয়। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪৩ ওভারে ১৩৬ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ নারী দল।

রান তাড়ায় নেমে কাঁপছে অস্ট্রেলিয়া। ২৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসেছে তারা। সালমা খাতুন নিয়েছেন এই উইকেটগুলো। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০.৩ ওভার শেষে অসিদের সংগ্রহ ৩ উইকেটে ৩৭ রান।

ওয়েলিংটনে বৃষ্টির কারণে ৫০ ওভারের ম্যাচটি নেমে এসেছে ৪৩ ওভারে। নারী বিশ্বকাপে কার্টেল ওভারের এই লড়াইয়ে ৬ উইকেটে ১৩৫ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

বেসিন রিজার্ভে বৃষ্টির জন্য সময়মতো ম্যাচটি শুরু হতে পারেনি। যখন মাঠ ঠিকঠাক হয়, তখন ৭ ওভার কমিয়ে দেওয়া হয় দুই দলের ইনিংসে।

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়ার মেয়েরা। শুরুটা ভালোই ছিল টাইগ্রেসদের। উদ্বোধনী জুটিতে ৩৩ রান তোলেন মুর্শিদা খাতুন আর শারমিন আক্তার।

১২ রান করে মুর্শিদা ফিরলে ভাঙে এই জুটি। এরপর ফারজানা হক (৮) সেট হয়ে আউট হন। শারমিন আক্তার ফেরেন ২৪ করে। অধিনায়ক নিগার সুলতানাও ৭ রানের বেশি করতে না পারলে চাপে পড়ে বাংলাদেশ।

৬২ রানে হারায় ৪ উইকেট। তবে পরে রুমানা আহমেদ, লতা মন্ডল আর সালমা খাতুনের ব্যাটে ৬ উইকেটে ১৩৫ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে বাংলাদেশ। রুমানা করেন ১৫ রান। সালমা অপরাজিত থাকেন ২৩ বলে ১৫ করে।

দলের পক্ষে সর্বোচ্চ ইনিংসটি ছিল লতা মন্ডলের। তিনিই মূলত টেনে নিয়েছেন দলকে। ৬৩ বলে ২ বাউন্ডারিতে ৩৩ রান করে ইনিংসের শেষ ওভারে আউট হন এই ব্যাটার।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে ২টি করে উইকেট নেন অ্যাশলি গার্ডেনার আর জেস জোনাসেন।p

সর্বশেষ - বাংলাদেশ