শুক্রবার , ২৫ মার্চ ২০২২ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

মিল্কী হত্যা মামলায় কারাগারে ছিলেন টিপু

প্রতিবেদক
ukadmin
মার্চ ২৫, ২০২২ ১২:৩৪ অপরাহ্ণ

মাইক্রাবাসে করে বাসায় ফিরছিলেন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু। বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত সোয়া ১০টায় শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় ট্রেনের সিগন্যালে আটকে ছিল তাকে বহনকারী গাড়িটি। এ সময় দুর্বৃত্তদের ছোড়া এলোপাতাড়ি গুলিতে তিনি নিহত হন।

যখন টিপুর মাইক্রোবাসটি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ছিলেন দুর্বৃত্তরা, সে সময় ট্রেনের সিগন্যালে আটকে থাকা আরোহীদের মধ্যে নিহত হন কলেজছাত্রী সামিয়া প্রীতি (২২)। ধারণা করা হচ্ছে, তিনি টিপুর গাড়ির পাশেই রিকশার আরোহী ছিলেন। নিহত প্রীতি বদরুন্নেসা কলেজের ছাত্রী ছিলেন বলে জানা গেছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন জাহিদুলের গাড়িচালক মুন্না।

নিহত জাহিদুলের স্ত্রী ফারহানা ইসলাম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর (মতিঝিল এলাকা)।

২০১৩ সালের ২৯ জুলাই গুলশানের শপার্স ওয়ার্ল্ড নামের একটি বিপণিবিতানের সামনে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের তৎকালীন সাংগঠনিক সম্পাদক মিল্কীকে গুলি করে হত্যা করা হয়। ওই মামলার এজাহারভুক্ত আসামি ছিলেন আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু।

মিল্কী হত্যার পর ওই মামলায় গ্রেফতার হয়ে অনেক দিন কারাগারে ছিলেন তিনি। পরে জামিনে মুক্ত হন। এ ছাড়া টিপুর নামে ২০১৬ সালে বাবু হত্যার ঘটনায় আরেকটি মামলা হয়।

জানা গেছে, মতিঝিল এলাকার আধিপত্য বিস্তার এবং ফুটপাতে দোকান বসিয়ে বাণিজ্য করা নিয়ে আওয়ামী লীগের একটি পক্ষের সঙ্গে জাহিদুল ইসলাম টিপুর বিরোধ চলছিল। তবে তাকে ঠিক কী কারণে খুন করা হয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। যদিও ঘটনাটি পরিকল্পিত বলেই মনে করছেন পুলিশ কর্মকর্তারা।

ঘটনার পরপরই পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন শাহজাহানপুরে যান। ঘটনাস্থল থেকে গুলির খোসা, মাইক্রোবাসের কাচের টুকরাসহ বিভিন্ন আলামত সংগ্রহ করেন। শাহজাহানপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. হায়াত আশাবাদ ব্যক্ত করে গণমাধ্যমকে বলেন, সিসি ক্যামেরার ফুটেজ দেখে খুনিদের দ্রুত শনাক্ত করা যাবে।

মতিঝিল বিভাগের সবুজবাগ জোনের সহকারী কমিশনার (এসি) মনতোষ বিশ্বাস গণমাধ্যমকে বলেন, ঘটনাস্থল সিআইডি ক্রাইম সিনসহ আমরা পরিদর্শন করেছি। তদন্তের স্বার্থে ঘটনাস্থলের সিসি টিভি ফুটেজসহ নমুনা সংগ্রহ করেছি।

ওই ঘটনায় আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন গাড়িচালক মুন্না। তিনি জানান, গাড়িতে করে শাহজাহানপুর বাগিচা মসজিদের পাশ দিয়ে বাসায় ফেরার পথে ট্রেনের সিগন্যাল পড়ে। এ সময় গাড়ি থামিয়ে বসে থাকার এক পর্যায়ে হঠাৎ বাঁ-পাশ দিয়ে আচমকা গুলি এসে গাড়িতে লাগতে থাকে। এতে জাহিদুল টিপুর বাঁহাতসহ বিভিন্ন স্থানে গুলি লাগে। তবে সবাই হেলমেট পড়া থাকায় কাউকে চিনতে পারেননি মুন্না।

তিনি আরও বলেন, সন্ত্রাসীরা যখন এলোপাতাড়ি গুলি করতে থাকে তখন আমার হাতে গুলি লাগলে সঙ্গে সঙ্গে আমি সিট ভেঙে দিয়ে শুয়ে মারা যাওয়ার অভিনয় করি। তখন তারা আমাকে মৃত ভেবে চলে যায় এবং আমি গুলিবিদ্ধ অবস্থায় গাড়ি চালিয়ে ঢাকা মেডিকেলে আসি।

জাহিদুলের নিহত হওয়ার খবরে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ভিড় জমান তার অনুসারী নেতাকর্মীরা। তারা এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন এবং ঘটনার বিচার দাবি করেন।

সর্বশেষ - বাংলাদেশ