বুধবার , ১৫ জুন ২০২২ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

কুমিল্লা সিটি নির্বাচন হঠাৎ উত্তেজনার পর আবার ফল ঘোষণা, এগিয়ে নৌকা

প্রতিবেদক
ukadmin
জুন ১৫, ২০২২ ৩:২১ অপরাহ্ণ

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে (কুসিক) ভোটগ্রহণ শেষে চলছে গণনা। ৯০ কেন্দ্রের ফল ঘোষণা করার পর রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বিরতি ঘোষণা করেন। এ সময় তিনি কাউন্সিলরদের ফল আগে ঘোষণা করা বলে জানান। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে নৌকা ও ঘড়ির সমর্থকরা।

তারা আওয়ামী লীগের প্রার্থী রিফাত এবং স্বতন্ত্র প্রার্থী সাক্কুর পক্ষে নৌকা ও ঘড়ি স্লোগান দিতে থাকেন। এতে উত্তেজনার সৃষ্টি হয় সেখানে। তারা আগেই মেয়রপ্রার্থীদের ফল ঘোষণার দাবি জানায়।

রাত পৌনে ৯টায় ৩০ জনকে নিয়ে সাক্কু ঘটনাস্থলে আসে। এতে উত্তেজনার সৃষ্টি হয় নেতাকর্মীদের মধ্যে। যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে প্রস্তুত রয়েছে।

পরে আবারো মেয়রের ফল ঘোষণা শুরু করে রিটার্নিং কর্মকর্তা। এপর্যন্ত ৯৪ কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে আওয়ামী লীগ আরফানুল হক রিফাত (নৌকা) পেয়েছেন ৪৪ হাজার ৯৯৩ ভোট। সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু (টেবিল ঘড়ি) পেয়েছেন ৪৪ হাজার ৪৭ ভোট।

কুমিল্লা সিটি করপোরেশনের এই নির্বাচনে মোট কেন্দ্র সংখ্যা ১০৫টি, ভোটার ২ লাখ ২৯ হাজার ৯২০ জন।

এর আগে বুধবার সকাল ৮টা শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ করা হয়েছে ইভিএমে। নির্বাচনে মোট কেন্দ্র ১০৫টি। রাতের মধ্যেই জানা যাবে কে হচ্ছেন কুমিল্লা সিটির পরবর্তী নগর পিতা।

এবার নির্বাচনে পাঁচজন মেয়রপ্রার্থী রয়েছেন। তবে মূল লড়াইটা হবে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত ও বিএনপি থেকে বহিষ্কৃত সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু এবং নিজাম উদ্দিন কায়সারে মধ্যে।

সর্বশেষ - বাংলাদেশ