বুধবার , ২৬ এপ্রিল ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

মেয়র পদে মনোনয়নপত্র ফরম কিনলেন জাহাঙ্গীর ও তার মা

প্রতিবেদক
ukadmin
এপ্রিল ২৬, ২০২৩ ৮:৪৩ অপরাহ্ণ

গাজীপুর সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম ও তার মা জায়েদা খাতুন মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বুধবার বিকাল ৩টার দিকে তাদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন মো. মোখলেছুর রহমান।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০২৩ এর ফোকাল পয়েন্টের দায়িত্বপ্রাপ্ত ভেদরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মো. মঞ্জুর হোসেন খান।

তবে প্রার্থীর পক্ষ থেকে গোপনীয়তা রক্ষা করায় বিষয়টি প্রথমে কেউ জানতে পারেননি। এ বিষয়ে জাহাঙ্গীর আলমের মোবাইলে যোগাযোগ করে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

গাজী সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের শেষ দিন আগামীকাল বৃহস্পতিবার সাড়ে ৩টা পর্যন্ত। এর একদিন আগে জাতীয় পার্টির মেয়র প্রার্থী এমএম নিয়াজ উদ্দিনসহ মেয়র পদে ৪জন, সাধারণ আসনে কাউন্সিলর পদে ১৯১ জন ও সংরক্ষিত আসনে ৬৪ জনসহ মোট ২৫৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে ৪৫১টি।

বুধবার বিকাল সাড়ে ৪টায় গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে প্রেস ব্রিফিং করে এ তথ্য জানান, রিটার্নিং অফিসার মো. ফরিদুল ইসলাম।

এ সময় তিনি সাংবাদিকদের জানান, বুধবার বিকাল ৪টা পর্যন্ত মোট ২৫৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার মধ্যে মেয়র পদে ৪টি, সাধারণ আসনে কাউন্সিলর ১৯১ জন ও সংরক্ষিত আসনে ৬৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং এই পর্যন্ত মোট ৪৫১ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মেয়র পদে যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন, জাতীয় পার্টির এমএম নিয়াজ উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের বিদ্রোহী আব্দুল্লাহ আল মামুন (স্বতন্ত্র), মো. হারুন অর রশীদ (স্বতন্ত্র) এবং আতিকুল ইসলাম (গণফ্রন্টের)।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে তফসিল ঘোষণার পর বুধবার বিকাল পর্যন্ত মেয়র পদে ১৩ জন, ৩৪০ জন সাধারণ কাউন্সিলর ও ৯৮ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র তুলেছেন করেছেন।

বুধবার দুপুর ১২টার দিকে জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী সাবেক স্বাস্থ্য সচিব এমএম নিয়াজ উদ্দিন দলীয় নেতৃবৃন্দ, স্ত্রী ও কন্যাদের নিয়ে নির্বাচনে রিটার্নিং অফিসারের কার্যালয়ে এসে তার মনোনয়নপত্র দাখিল করেন।

সর্বশেষ - বাংলাদেশ