সোমবার , ১৫ আগস্ট ২০২২ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

সত্য ও বস্ত‌নিষ্ঠ সংবাদ প‌রি‌বেশ‌নের মাধ্যমেই একজন সাংবা‌দি‌কের পেশাগত দায়িত্বশীলতার প‌রিচয়

প্রতিবেদক
ukadmin
আগস্ট ১৫, ২০২২ ১০:১৭ পূর্বাহ্ণ

ইতালির রোমে লন্ডন প্রবাসী সাংবাদিক, লেখক হাসিনা আক্তারকে সংবর্ধনা দিয়েছেন বাংলাদেশ প্রেসক্লাব ইটালি । ইতালির রোমে স্থানীয় একটি রেস্টুরেন্টের হলরুমে এই সংবর্ধনা অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় । প্রবা‌সে ক‌মিউ‌নি‌টির বি‌ভিন্ন বিষয়সমূহসহ তু‌লে ধ‌রে দেশ ও জাতী‌কে বি‌শ্বের কা‌ছে তু‌লে ধরাই প্রবা‌সে থাকা সাংবা‌দিক‌দের লক্ষ‌্য হওয়া উ‌চিত।

জনপ্রিয় টক‌শো ‘টে‌বিল টক’ ইউ‌কের প‌রিকল্পনা , প‌রিচালক ও জন‌প্রিয় উপস্থাপক, লে‌ডিস ক্লাব ইউ‌কের চেয়ারম‌্যান, দি লন্ডন মিররের প্রধান সম্পাদক হা‌সিনা আক্তারের, ইতালী আগমন উপল‌ক্ষ্যে,বাংলা‌দেশ প্রেস ক্লাব ইতালী কর্তৃক আ‌য়ো‌জিত, ইতালির রাজধানী রো‌মের একটি রেস্টুরেন্টের হল‌ রুমে,অনু‌ষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠা‌নে বক্তারা এসব কথা ব‌লেন। সংগঠ‌নের সভাপ‌তি শাহীন খলিল কাউসারের সভাপ‌ত্বি এবং সদস‌্য মোহাম্মদ আল আমীনের সঞ্চালনায় সংব‌র্ধিত অনুষ্ঠা‌নে, বক্তব্য রাখেন মোক্তার হোসেন মার্ক,চেয়ারম্যান চেম্বার অব কমার্স ও উপদেষ্টা বাংলাদেশ প্রেস ক্লাব ইটালি, লায়লা শাহ সভাপতি মহিলা সমাজ কল্যাণ সমিতি, মুন্নি রওশন আরা, ভারপ্রাপ্ত সভাপতি মহিলা সংস্থা ইতালি, আরিফা সৈয়দা সাধারণ সম্পাদক মহিলা সংস্থা ইতালি, আঁখি সীমা কাওসার,ইতালি প্রতিনিধি,প্রবাস মেলা ও কারেন্ট অ্যাফেয়ার্স ডাইরেক্টর,চ্যানেল ইউরোপ, নির্বাহী পরিচালক লন্ডন-টাইমস নিউজ, মনিরুজ্জামান মনির, প্রতিষ্ঠাতা ও এক নাম্বার সদস্য বাংলাদেশ প্রেসক্লাব ইতালি , আমির হোসেন লিটন, ইতালি প্রতিনিধি ডিবিসি টেলিভিশন ।,

ঐসংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের

মাঝে আরো উপস্থিত ছিলেন ।শিমুল রহমান ধূমকেতু টিভি, সোহেল মিয়াজী সহ সাধারণ সম্পাদক, বাংলাদেশ প্রেসক্লাব ইতালি, ইমরান খান আন্তর্জাতিক সম্পাদক বাংলাদেশ প্রেসক্লাব ইতালি প্রমূখ ।

বক্তারা আ‌রো ব‌লেন, হা‌সিনা আক্তার বর্তমান সম‌য়ে যেভা‌বে মেধা শ্রম ও সাহ‌সিকতার সা‌থে গতানুগ‌তিক নিয়‌মের বা‌হি‌রে টক‌শোর মাধ‌্যমে সত‌্যকে তু‌লে ধ‌রেন, তা স‌ত্যিই প্রশং‌সিত এবং অনুকরণীয়। হাসিনা আক্তারের মেধাবী উপস্থাপনা এবং তার টকশোতে বাংলাদেশের সর্বোচ্চ পর্যায়ের কমিউনিটির ব্যক্তিত্ব রাজনৈতিক নেতা, বিভিন্ন উচ্চ পর্যায়ের কর্মকর্তারা এবং বিভিন্ন জায়গায় নির্যাতিতরা সহ অনেকেই সমাজের নানান রকম তথ্য তুলে ধরেন, এতে টেবিল টকের ভিউয়ার্সসহ সবাই অনেক কিছুই জানতে পারে । হাসিনা আক্তারের সাবলীল টকশোর মাধ্যমে অনেকেই উপকৃত হয়েছেন সাংবাদিক হাসিনা আক্তারের পরিচালনায় টেবিল টপ ইউকে অনেক জনপ্রিয় একটি প্রোগ্রাম অনেক ভিউয়ার্স এই প্রোগ্রামটি দেখবার জন্য প্রতিদিন অপেক্ষায় থাকে । একটি প্রোগ্রামকে নান্দনিক এবং গ্রহণযোগ্যতা দেবার জন্য হাসিনা আক্তারের উপস্থাপনা সবার কাছে গ্রহণযোগ্যতা রয়েছে । এটা অন্য নারীদের জন্য অনুপ্রেরণা এবং অনুকরণীয় বলে বক্তাগণ মত

প্রকাশ করেন । এটা অনেক ভালো একটা দিক সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য জানবার জন্য ।

 

হাসিনা আক্তার বলেন, মূলধারার মিডিয়ার পাশাপাশি সোশ্যাল মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে, সাংবাদিকদেরকে অনুরোধ মিথ্যা সংবাদ প্রচার করে সোশ্যাল মিডিয়াকে কলুষিত করবেন না। এ সময় কয়েকটি নারী সংগঠনের অনেকেই উপস্থিত ছিলেন । হাসিনা আক্তার তার বক্তব্যে বাংলাদেশ প্রেসক্লাব ইতালিকে উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন । উক্ত সংবর্ধনা অনুষ্ঠা‌ন শে‌ষে আগত অ‌তি‌থি‌তিরা ফুলেল শু‌ভেচ্ছা বিনিময় ও নৈশ‌ভো‌জে মি‌লিত হয়।

সর্বশেষ - বাংলাদেশ