সোমবার , ১৭ অক্টোবর ২০২২ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

৫৭ জেলা পরিষদে ভোট আগের রাতেই হামলা ভাঙচুর গুলি

প্রতিবেদক
ukadmin
অক্টোবর ১৭, ২০২২ ৩:৪৫ পূর্বাহ্ণ

দেশের ৫৭টি জেলা পরিষদ নির্বাচনে আজ ভোট গ্রহণ হবে। এর আগেই শনিবার রাতে কয়েকটি স্থানে প্রতিপক্ষের ওপর হামলা, ভাঙচুর, গুলি ও মারধরের ঘটনা ঘটেছে। এছাড়া ভোটের মাঠে সংসদ সদস্যদের সরাসরি প্রভাব বিস্তার, প্রতিপক্ষকে হুমকিধমকি ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ছিল আগে থেকেই। তাই আজকের ভোটগ্রহণ ঘিরে উদ্বেগ-উৎকণ্ঠা তৈরি হয়েছে। নড়াইলে ক্ষমতাসীন দলের স্থানীয় সংসদ সদস্য কবিরুল হক মুক্তির নেতৃত্বে শনিবার রাতে পৌরভবনে হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ সময় হামলাকারীরা গুলিবর্ষণ করে এবং আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনি কাজে ব্যবহৃত দুটি প্রাইভেট কার ভাঙচুর করে। এ ঘটনায় এমপি মুক্তিকে প্রধান আসামি করে থানায় অভিযোগ দেওয়া হয়েছে। এছাড়া পঞ্চগড়ে শনিবার রাতে দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর বাসভবন ও ব্যবসা প্রতিষ্ঠানে হেলমেট পরা একদল দুর্বৃত্ত হামলা চালিয়েছে। আওয়ামী লীগের প্রার্থীর লোকজন এ হামলা করেছে বলে অভিযোগ উঠেছে। কুড়িগ্রামে সংরক্ষিত মহিলা সদস্য সুফিয়া খাতুনের প্রচারণায় হামলার ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। কক্সবাজারের রামুতে শতাধিক ভোটারকে তিনটি বাস ও পাঁচটি মাইক্রোতে ‘আনন্দভ্রমণে’ পাঠিয়ে দিয়েছেন বলে স্থানীয় সংসদ-সদস্যের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।

এদিকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ পরিবেশে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সকাল ৯টা থেকে টানা ২টা পর্যন্ত ইলেকট্রনিক ভোট মেশিন-ইভিএমে ভোট নেওয়া হবে। নির্বাচন কমিশন থেকে সরাসরি মনিটরিংয়ে প্রতিটি ভোটকেন্দ্রে সিসিটিভি স্থাপন করা হয়েছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ৯২ জন, সদস্য পদে এক হাজার ৪৮৫ জন ও সংরক্ষিত পদে ৬০৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে মোট ভোটার ৬০ হাজার ৮৬৬ জন। ইসির যুগ্ম সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিসিটিভি ও ইভিএম মেশিন যথাযথভাবে সচল রাখার স্বার্থে এবং ভোটাররা যাতে সুষ্ঠুভাবে তাদের ভোট প্রয়োগ করতে পারেন সেজন্য ভোটকেন্দ্র সংশ্লিষ্ট উপজেলা সদরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সর্বশেষ - বাংলাদেশ