মঙ্গলবার , ২২ নভেম্বর ২০২২ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

প্রথমার্ধে সৌদির বিপক্ষে ১-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা

প্রতিবেদক
ukadmin
নভেম্বর ২২, ২০২২ ১১:০৮ পূর্বাহ্ণ

লিওনেল মেসির গোলে ১০ মিনিটেই এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। তবে এরপর থেকে যেন গোলটা রীতিমতো লুকোচুরিই খেলছে আকাশী-সাদাদের সঙ্গে। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের জালে মেসির সেই গোলের পর আরও গুনে গুনে তিন বার বল জড়িয়েছে তার দল। তবে এরপরও প্রথমার্ধ বিরতিতে দলটিকে যেতে হয়েছে ১-০ গোলে এগিয়েই। বাকি তিন গোলই বাতিল হয়েছে অফসাইডের কাটায়।

আইকনিক লুসাইল স্টেডিয়ামে আজ মঙ্গলবার ৯ম মিনিটে সৌদি আরব ডিফেন্ডার আল বুলায়হি নিজেদের বিপদসীমায় ফেলে দেন লিয়ান্দ্রো পারেদেসকে। ভিএআর দেখে এসে পেনাল্টি দেন রেফারি। পেনাল্টি থেকে গোলটা করতে এবার ভুল করেননি মেসি। গোলরক্ষককে ভুল পথে পাঠিয়ে গোলটা তুলে নেন অধিনায়ক। ২০২২ বিশ্বকাপে নিজেদের প্রথম গোলটা পেয়ে যায় আর্জেন্টিনা।

এরপরই শুরু দলটির অফসাইড বিড়ম্বনার। সৌদি রক্ষণ হয়তো গোল করা থেকে রুখতে পারেনি আর্জেন্টিনাকে, কিন্তু অস্বস্তিতে ঠিকই ফেলেছে লিওনেল স্ক্যালোনির শিষ্যদের। অফসাইড ফাঁদ ঠিকঠাক সাজিয়েছে, সেই ফাঁদে আর্জেন্টিনা পড়েছে ৭ বার।

তার তিনবারই পড়েছে এমন সময়ে, দখল আক্রমণটা শেষ হয়েছে সৌদি আরবের জালে বল জড়িয়ে। প্রথম বার হয়েছে ম্যাচের ২২ মিনিটে। মেসি গোলরক্ষককে একা পেয়ে দারুণ এক ফিনিশে বলটা জড়ান প্রতিপক্ষের জালে। তবে উদযাপনটা শেষ করতে পারেনি আকাশী-সাদারা। লাইন্সম্যান উঁচিয়ে ধরেছেন অফসাইডের পতাকা।

পরের দুই বারের দুর্ভাগার নাম লাওতারো মার্টিনেজ। প্রতি আক্রমণে উঠে এসে দারুণ এক চিপে বলটা জড়ান জালে। এবার ভিএআর দেখে এসে রেফারি জানালেন, ‘না গোল হয়নি’! ৩৪ মিনিটে আবারও তিনিই এর শিকার। যার ফলে প্রথমার্ধে দ্বিতীয় গোলের দেখা আর আর্জেন্টিনা পায়নি। বিরতিতে গেছে ১-০ গোলে এগিয়ে থেকে।

সর্বশেষ - বাংলাদেশ

আপনার জন্য নির্বাচিত