বুধবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

প্রাইভেটকারে ঘুরে ঘুরে ছিনতাই

প্রতিবেদক
ukadmin
ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ১১:২৮ অপরাহ্ণ

রাজধানীর মিরপুর থেকে তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা ভোর থেকে ঢাকা জেলা ও মহানগরীর বিভিন্ন এলাকায় ঘুরে ছিনতাই করতেন। ছিনতাইয়ের জন্য মাসে ৩০ হাজার টাকায় এক্সিও প্রাইভেটকার ভাড়া করতেন তারা। বুধবার (১৫ ফেব্রুয়ারি) মিরপুর মডেল থানার চিড়িয়াখানা রোডের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার, একটি চাপাতি, দুইটি ছুরি, লাঠি, চশমা ও ফিতা উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. মফিজুল ইসলাম ওরফে সোহেল ওরফে মামা (৪৪), মোহাম্মদ আলী (৩৮) ও চালক মো. হান্নান মিয়া ওরফে হানিফ (২৮)। এসময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার, একটি চাপাতি, দুইটি ছুরি, লাঠি, চশমা ও ফিতা উদ্ধার করা হয়।

এদিন রাতে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন এসব তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মিরপুর মডেল থানার একটি দল মিরপুর এক নম্বরের রাইনখোলা চিড়িয়াখানা রোডে একটি এক্সিও মডেলের প্রাইভেটকার আটকের পর তিন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতাররা ভোর ৬টা থেকে ঢাকা জেলা ও মহানগরীর বিভিন্ন এলাকায় ঘুরে ভাড়ায় যাত্রী উঠান। যাত্রী উঠার সঙ্গে সঙ্গেই দুইপাশ থেকে ছিনতাই চক্রের দুইজন উঠতেন। তারা প্রথমেই ফিতা দিয়ে ভুক্তভোগী যাত্রীর হাত বেঁধে ফেলে চোখে চশমা পরিয়ে দিতেন।

ওসি মোহাম্মদ মোহসীন বলেন, এরপর যাত্রীর সঙ্গে থাকা সব টাকা-পয়সা হাতিয়ে নিয়ে গাড়িতে থাকা লাঠি দিয়ে পায়ে মারতে থাকে এবং মোবাইলফোনে বাসা থেকে আরও টাকা আনতে বলে। এতে কেউ রাজি না হলে তখন চাপাতি ও ছুরি দিয়ে প্রাণনাশের হুমকি দিতেন ছিনতাইকারীরা।

তিনি আরও বলেন, গ্রেফতার সোহেলের বিরুদ্ধে দুটি, মোহাম্মদ আলীর বিরুদ্ধে তিনটি ও হানিফের বিরুদ্ধে দুটি মামলা রয়েছে। ২০১৩ সাল থেকে গ্রেফতাররা ছিনতাইয়ের সঙ্গে জড়িত। প্রায় এক বছর কারাভোগের পর মাত্র দুই মাস আগে মুক্তি পেয়ে ফের এই কাজে নামেন তারা। ছিনতাইয়ের কাজের জন্য মাসে ৩০ হাজার টাকায় এক্সিও প্রাইভেটকার ভাড়া নেন তারা।

সর্বশেষ - বাংলাদেশ