মঙ্গলবার , ২১ মার্চ ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

যুক্তরাষ্ট্রকে নিজ দেশে তাকাতে বললেন কাদের

প্রতিবেদক
ukadmin
মার্চ ২১, ২০২৩ ৪:৫৫ অপরাহ্ণ

অন্য কোনো দেশের সমালোচনা করার আগে আমেরিকার রাষ্ট্রদূত পিটার হাসকে নিজ দেশের দিকে তাকাতে পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি, কোন কোন দেশে গণতন্ত্র ত্রুটিমুক্ত সেটিও যুক্তরাষ্ট্রের কাছে জানতে চেয়েছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক।

মঙ্গলবার (২১ মার্চ) সকালে বংশালের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্কুল মাঠে আয়োজিত ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত ৩২, ৩৩, ৩৪, ৩৫ ও ৩৬ নং ওয়ার্ডের ইউনিটে এই সম্মেলন হচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে মার্কিন পররাষ্ট্র দপ্তরের প্রতিবেদন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর কোন দেশে গণতন্ত্র সম্পূর্ণ ত্রুটিমুক্ত? আমরাও পারফেক্ট নই। আমাদের এখানেও সম্পূর্ণ ক্রটিমুক্ত আমরা বলবো না। যারা বাংলাদেশ সম্পর্কে গণতন্ত্র নিয়ে অভিযোগ করেছেন, তাদের দেশেও গণতন্ত্র ত্রুটিমুক্ত নয়। অন্যের বিরুদ্ধে অভিযোগ দেয়ার আগে নিজের ঘরের চিত্রটা বলুন।

তিনি বলেন, আমি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের উদ্দেশে বলতে চাই, অন্যের বিরুদ্ধে অভিযোগ দেওয়ার আগে নিজের ঘরের চিত্রটা বলুন। আজও ডোনাল ট্রাম্প তার পরাজয় মেনে নেননি। বিচারবহির্ভূত হত্যার কথা বলেন, আপনাদের দেশেও গান অ্যাটাক হয়। অন্যের সমালোচনা করার আগে নিজেদের চেহারা দেখুন।

বিএনপির আন্দোলনের গাড়ি খাদে পড়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির পদযাত্রা মানেই পতন যাত্রা। বিএনপির আন্দোলন কাদায় আটকে যাওয়া গরুর গাড়ির মতো আটকে গেছে। এ গাড়ি আর উঠবে না। এখন তারা ষড়যন্ত্র করছে। তাদের আন্দোলন এখন নাশকতা। বিএনপির আন্দোলন এখন আর জমছে না।

সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

সর্বশেষ - বাংলাদেশ