মঙ্গলবার , ৭ ডিসেম্বর ২০২১ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

সাজানো দপ্তরে বসার ইচ্ছা পূরণ হলো না মুরাদ হাসানের

প্রতিবেদক
ukadmin
ডিসেম্বর ৭, ২০২১ ৬:১৭ অপরাহ্ণ

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো মুরাদ হাসান বাংলাদেশ সচিবালয়ে অবস্থিত তথ্য মন্ত্রণালয়ের যে দপ্তরে বসতেন, সেখানে ব্যাপক সংস্কার করে সৌন্দর্যবর্ধন করা হচ্ছে। মূলত মুরাদ হাসানের ইচ্ছাতেই তাঁর কার্যালয়টি সাজানো হচ্ছিল। কিন্তু সেটি সাজানোর আগেই অশালীন, শিষ্টাচারবহির্ভূত ও নারীর প্রতি চরম অবমাননাকর বক্তব্য দিয়ে মন্ত্রিত্ব হারালেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর আজ মঙ্গলবার তিনি পদত্যাগ করেছেন। একই সঙ্গে তিনি দলীয় পদও হারাতে যাচ্ছেন।

ইতিমধ্যে মুরাদ হাসানকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে জামালপুর জেলা আওয়ামী লীগ। মুরাদ হাসান জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ছিলেন।

আজ মঙ্গলবার তথ্য মন্ত্রণালয়ে গিয়ে দেখা যায়, মুরাদ হাসান পদত্যাগপত্র জমা দিলেও প্রতিমন্ত্রীর দপ্তরের সংস্কারকাজ চলছে। এ জন্য সাময়িকভাবে প্রতিমন্ত্রী আরেকটি কক্ষে বসতেন। কিন্তু এখনো এই কাজ চলমান থাকায় মন্ত্রণালয়ে নানা আলোচনা চলছিল। কারণ, কক্ষ সাজানো শেষ হওয়ার আগেই প্রতিমন্ত্রীর পদ থেকে বাধ্য হয়ে পদত্যাগ করলেন মুরাদ হাসান।

তথ্য প্রতিমন্ত্রীর দপ্তরের একজন কর্মকর্তা আজ প্রথম আলোকে বলেন, প্রতিমন্ত্রীর ইচ্ছা অনুসারেই তাঁর দপ্তরের সংস্কার শুরু হয়েছিল। তবে তিনি না থাকলেও কাজ শেষ করা হবে। পরে যে সিদ্ধান্ত হয়, সেটি পরে হবে।

মুরাদ হাসান
মুরাদ হাসান

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে প্রতিমন্ত্রীর করা অশ্লীল মন্তব্য ঘিরে কয়েক দিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনা হচ্ছিল। এরপর ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে প্রতিমন্ত্রীর ফোনালাপের একটি অডিও ছড়িয়ে পড়ে, যেখানে একজন চিত্রনায়িকার সঙ্গে কথা বলার সময় তিনি অশ্লীল ভাষা ব্যবহার করেন। একই সঙ্গে তাঁকে হুমকিও দেন। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের নিয়েও তিনি আপত্তিকর বক্তব্য দেন। এসব নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টির পর গতকাল মুরাদ হাসানকে মঙ্গলবারের মধ্যে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ - বাংলাদেশ