রবিবার , ১৯ ডিসেম্বর ২০২১ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

বিজয় শোভাযাত্রার নামে ‘খালেদা জিয়ার মুক্তির মিছিল’ বিএনপির

প্রতিবেদক
ukadmin
ডিসেম্বর ১৯, ২০২১ ১:৩৭ অপরাহ্ণ

মহান বিজয় দিবস ও দেশের বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিজয় শোভাযাত্রা বের করেছিল বিএনপি। কিন্তু একপর্যায়ে এই বিজয় শোভাযাত্রা আর থাকেনি, হয়ে উঠে খালেদা জিয়ার মুক্তি মিছিল। মহান বিজয় দিবসের নামে বিএনপি শোভাযাত্রায় নেমে খালেদা জিয়ার মুক্তি মিছিল করার ঘটনায় তীব্র সমালোচনা শুরু হয়েছে।

দুপুর সোয়া ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে থেকে দলটির বিজয় শোভাযাত্রা শুরু হয়। এতে লাখো নেতাকর্মী অংশ নেন।  তারা খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে সুচিকিৎসার দাবিতে বিভিন্ন শ্লোগান দেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে শোভাযাত্রা বিজয়নগর, কাকরাইল, শান্তিনগর মোড় হয়ে সেটি আবার একই পথে কাকরাইল, বিজয়নগর নাইটিঙ্গেল মোড়, পল্টন, ফকিরের পুল মোড় হয়ে আবার নয়াপল্টনে গিয়ে শেষ হয়। 

বর্ণাঢ্য শোভাযাত্রার প্রথম সারিতে ছিল জাতীয়তাবাদী মহিলা দল, এরপর মুক্তিযোদ্ধা দল, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণ শাখা, তাঁতি দল, মৎস্যজীবী দল, ওলামা দল, কৃষক দল ও শ্রমিক দলের নেতাকর্মীরা ঢাক–ঢোল ও বাদ্যযন্ত্র নিয়ে অংশ নেন। 

শোভাযাত্রায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন

সর্বশেষ - বাংলাদেশ