শনিবার , ২৬ মার্চ ২০২২ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

মেসি-ডি মারিয়ার নৈপুণ্যে আর্জেন্টিনার বড় জয়

প্রতিবেদক
ukadmin
মার্চ ২৬, ২০২২ ৪:৫২ পূর্বাহ্ণ

লিওনেল মেসির পিএসজির সময়টা ভালো কাটছে না। চ‍্যাম্পিয়ন্স লিগ থেকে পিএসজি বিদায়ের পর তাকে শুনতে হয়েছে ভক্তদের দুয়ো। কিন্তু জাতীয় দলে ফিরেই স্বরূপে জ্বলে উঠলেন মেসি। ঝলক দেখালেন তার পিএসজি সতীর্থ আনহেল ডি মারিয়াও। এতেই বিশ্বকাপ বাছাইপর্বে ঘরের মাঠে নিজেদের শেষ ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। গোল পেয়েছেন মেসি, ডি মারিয়া এবং নিকোলাস গঞ্জালেজ।

শুরু থেকেই দারুণ আক্রমণাত্মক ছিল আর্জেন্টিনা, তবে ফিনিশিংয়ের অভাবে গোলের  দেখা পাচ্ছিল না। ম্যাচের ৩৩তম মিনিটে মেসির দারুণ পাসে হোয়াকিন কোররেয়ার শট কোনোমতে পা দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। এরপর বলটা যায় উইংয়ে থাকা রড্রিগো ডি পলের কাছে। তার ক্রসে পা ছুঁইয়েই আর্জেন্টিনাকে এগিয়ে দেন নিকোলাস গঞ্জালেজ।  সেই গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে আর্জেন্টিনা।

ম্যাচের ৭৯তম মিনিটে ব‍্যবধান দ্বিগুণ করেন বদলি নামা ডি মারিয়া। নিজেদের অর্ধ থেকে ডি পলের বাড়ানো বল ডি বক্সের ঠিক বাইরে থেকে চিপ শটে জাল খুঁজে নেন তিনি। তিন মিনিট পর ক্লাব সতীর্থ মেসির ৮১তম আন্তর্জাতিক গোলে অবদান রাখেন ডি মারিয়া। গোলমুখে তার বুদ্ধিদীপ্ত ক্রস বুক দিয়ে নামিয়ে ডান পায়ে শট নেন মেসি। দারুণ চেষ্টা করলেও এরপর আর ব‍্যবধান বাড়তে পারেনি আর্জেন্টিনা। সব মিলিয়ে টানা ৩০ ম্যাচে অপরাজিত রইল আগেই কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করা দলটি, যার শুরুটা হয়েছিল ২০১৯ সালের মাঝামাঝি সময়ে।

১৬ ম্যাচে ১১ জয় ও ৫ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের তালিকায় দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। তাদের সামনে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। এদিকে দক্ষিণ আমেরিকা থেকে এই দুই দল ছাড়াও সরাসরি বিশ্বকাপ নিশ্চিত করেছে ইকুয়েডর এবং উরুগুয়ে।

সর্বশেষ - বাংলাদেশ