মঙ্গলবার , ১২ এপ্রিল ২০২২ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

বেগুনি নিয়ে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ, কলেজ শিক্ষকের বিরুদ্ধে মামলা

প্রতিবেদক
ukadmin
এপ্রিল ১২, ২০২২ ১২:৫৮ অপরাহ্ণ

বেগুনি নিয়ে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করায় রংপুর নগরীতে দেলোয়ার হোসেন (৪২) নামে এক কলেজ শিক্ষকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা হয়েছে।

অভিযুক্ত শিক্ষক দেলোয়ার হোসেন রংপুর নগরীর বড় রংপুর এলাকার গ্রামের ফয়েজ আলী মাস্টারের ছেলে। তিনি রংপুর সিটি কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রভাষক হিসেবে কর্মরত আছেন। বর্তমানে পরিবার নিয়ে তিনি নগরীর উত্তর আশরতপুর ঢাকাইয়াপাড়ায় বসবাস করেন।

এর আগে রোববার রাতে তাজহাট থানায় মামলাটি দায়ের করেন ২৮নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন।

সোমবার দুপুরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ওসি নাজমুল কাদের।

তিনি জানান, শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ইমরান হোসেন নামে এক ছাত্রলীগ নেতা অভিযোগ করেছেন। তদন্তসাপেক্ষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কুমড়ার ছবিসহ গত ৮ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টায় ফেসবুকে পোস্ট করেন দেলোয়ার হোসেন। পোস্টের ক্যাপশনে তিনি লেখেন- ‘এটা দিয়েই আমি গণভবনে বেগুনি বানিয়ে সংসদ ভবনে সাপ্লাই করি।’

ওই শিক্ষকের এই পোস্টের স্ক্রিনশট ফেসবুকে ভাইরাল হলে সমালোচনার ঝড় উঠে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পোস্টটি নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হলে ফেসবুক থেকে মুছে দেন ওই কলেজ শিক্ষক দেলোয়ার হোসেন।

এ ঘটনায় রংপুর মহানগরীর ২৮নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন বাদী হয়ে তাজহাট মেট্রোপলিটন থানায় শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন।

এ বিষয়ে মামলার বাদী ও ছাত্রলীগ নেতা ইমরান হোসেন বলেন, দেলোয়ার হোসেন ব্যঙ্গাত্মক ফেসবুক পোস্টের মাধ্যমে বর্তমান সরকার, জনগণ, আওয়ামী লীগসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সম্মানহানি ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করেছে। তাই তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। আমরা তার বিচার দাবি করছি।

সর্বশেষ - বাংলাদেশ