শুক্রবার , ১৭ জুন ২০২২ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

টাঙ্গাইলে নির্মাণকাজ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু

প্রতিবেদক
ukadmin
জুন ১৭, ২০২২ ১১:২৪ পূর্বাহ্ণ

টাঙ্গাইলে নির্মাণকাজ শেষ হওয়ার আগেই দেবে গেছে সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত একটি সেতু। সেতুটির সেন্টারিং সাটারিং সরে গিয়ে মাঝখানে সাড়ে তিন ফুট দেবে যায়। স্থানীয়দের অভিযোগ, ঠিকাদার ও ইঞ্জিনিয়ারের গাফিলতিতে সেতুটি নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেছে।

বৃহস্পতিবার (১৬ জুন) রাতে টাঙ্গাইল-বেড়াডোমা-ওমরপুর সড়কের বেড়ডোমা এলাকার লৌহজং নদীর উপর নির্মিত এই সেতুটি দেবে যায়।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদফতরের আওতায় টাঙ্গাইল পৌরসভা সেতুটির বাস্তবায়ন করছে। আট মিটার প্রস্থ ও ৩০ মিটার দীর্ঘ সেতুটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৬০ লাখ ১৮ হাজার টাকা। ২০২০ সালের ১২ নভেম্বর থেকে সেতুটির নির্মাণকাজ শুরু করে ব্রিক্সস এন্ড ব্রিজ লিমিটেড এবং দি নির্মিতি নামের ঠিকাদার প্রতিষ্ঠান। যৌথভাবে করা এই কাজটি শেষ হওয়ার কথা ছিলো ১১ মে। মেয়াদ শেষ হলেও কাজের মাত্র ৫৫ শতাংশ কাজ শেষ হয়েছে। গত এক মাস পূর্বে সেতুটির উপরের মূল ঢালাইয়ের কাজ শেষ হয়েছে। রেলিং এবং অ্যাপরোজ অংশের কাজ বাকি রয়েছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, ঠিকাদার ও ইঞ্জিনিয়ারের গাফিলতিতে সেতুটি নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেছে। এতে আরও কতদিন তাদের দুর্ভোগ পোহাতে হবে তা নিয়ে তারা শঙ্কিত। এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি তাদের।

পৌরসভার ইঞ্জিনিয়ার শিব্বির আহমেদ আজমী বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে অবগত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি করে মূল রহস্য উদঘাটন করা হবে।

সর্বশেষ - বাংলাদেশ