মঙ্গলবার , ১২ জুলাই ২০২২ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

শ্রীলঙ্কার মতো বাংলাদেশেও একটি পরিবার আধিপত্য প্রতিষ্ঠা করেছে: বিএনপি

প্রতিবেদক
ukadmin
জুলাই ১২, ২০২২ ৩:৫২ অপরাহ্ণ

শ্রীলঙ্কার মতো বাংলাদেশেও ক্ষমতাসীন হয়ে একটি পরিবার আধিপত্য প্রতিষ্ঠা করেছে বলে অভিযোগ বিএনপির। আজ মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

তিনি বলেন, শ্রীলঙ্কায় একটি পরিবার ক্ষমতায় থেকে উন্নয়নের নামে দেশটিকে বিপজ্জনক খাদের কিনারে ঠেলে দিয়েছিল, এখন তাদের প্রাসাদ ছেড়ে পালিয়ে বেড়াতে হচ্ছে, সমুদ্রে বিভিন্ন জাহাজে তারা ভেসে বেড়াচ্ছে। বাংলাদেশেও বেশ কয়েকবছর ধরে কর্তৃত্ববাদী সরকার ক্ষমতায় রয়েছে, এতে মূলত একটি পরিবারের আধিপত্য প্রতিষ্ঠিত রয়েছে। বিশেষ করে, গত কয়েকটি জাতীয় সংসদ নির্বাচন জনগণ কোনো অংশগ্রহণ করতে পারেনি। অথচ তারা (ক্ষমতাসীনরা) লুটপাট করে যাচ্ছে, অর্থ পাচার করছে।

রিজভী আরও বলেন, উন্নয়নের নামে হরিলুট করে দেশ থেকে লাখ লাখ কোটি টাকা পাচার করে বাংলাদেশকে ফোকলা করে দেওয়া হয়েছে। বিদ্যুতের যে জ্বালানির প্রয়োজন তা একেবারে শূন্যের কোঠায় নেমে এসেছে। এই সরকার ক্ষমতায় আসার পর গ্যাস উত্তোলন না করে তারা আমদানির ওপর নির্ভরশীল হয়ে পড়েছিল। এখন কয়লা, গ্যাসসহ জ্বালানি সংকটে দেশে বিদ্যুৎ সংকট ভয়াবহ রূপ ধারণ করেছে।

অস্ট্রেলিয়ায় ১০ ঘণ্টা, কোথাও কোথাও ১৮ ঘণ্টা লোডশেডিং হয়- তথ্যমন্ত্রী হাছান মাহমুদের এমন বক্তব্যকে ‘উদ্ভট’ খবর হিসেবে অভিহিত করে মন্ত্রীর কঠোর সমালোচনা করেন রিজভী।

রিজভী বলেন, এবারের ঈদে দেশের ইতিহাসে সর্বোচ্চ দুর্ভোগ পোহাতে হয়েছে দেশবাসীকে। সেতু ও যোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মাঝে মধ্যে মিডিয়ার সামনে এসে বিএনপিকে নিয়ে তীব্র ভাষায় সমালোচনা করেন। কিন্তু ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন তিনি। ঈদে একশ টাকার ভাড়া পাঁচশ টাকা দিতে হয়েছে জনগণকে। সড়কে দুর্ভোগের সীমা ছিল না। ৫ ঘণ্টার পথ ৩০/৩২ ঘণ্টায়ও শেষ হয়নি। যাত্রীদেরকে দিনরাত কাটাতে হয়েছে সড়ক-মহাসড়কে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, তাঁতী দলের আবুল কালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের ডা. জাহিদুল কবির প্রমুখ।

সর্বশেষ - বাংলাদেশ

আপনার জন্য নির্বাচিত