শুক্রবার , ১৮ মার্চ ২০২২ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লড়ছে বাংলাদেশের মেয়েরা

প্রতিবেদক
ukadmin
মার্চ ১৮, ২০২২ ৪:০২ পূর্বাহ্ণ

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়ের সম্ভাবনা সৃষ্টি করেছে বাংলাদেশর নারীরা। তাদের জয়ের জন্য দরকার আর ৫৩ রান। হাতে আছে ৩ উইকেট, ৭৮ বলে করতে হবে এই স্কোর। বর্তমানে ব্যাট করছেন সালমা ও নাহিদা।

ওয়েস্ট ইন্ডিজের করা ১৪০ রানের জবাবে বাংলাদেশের সংগ্রহ এখন ৭ উইকেটে ৯৮ রান।

উল্লেখ্য, আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক পেয়েছিল বাংলাদেশ নারী দল। এবার তাদের সামনে সুযোগ দ্বিতীয় জয় পাওয়া।

মাউন্ট মঙ্গুনইতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। শুরু থেকে আক্রমণাত্মক ফিল্ডিংয়ের ফলও বাংলাদেশ পেয়ে যায় দ্রুতই। ক্যারিবীয়নদের দলীয় ২৯ রানে প্রথম উইকেট যায়।

২০ বলে ১৭ রান করা দিয়েন্দ্রা ডটিনকে সাজঘরে ফেরত পাঠান জাহানারা আলম। আরেক ওপেনার হেইলি ম্যাথিউসকেও ৪৩ বলে ১৮ রান করার পর আউট করে দেন নাহিদা আক্তার। দুই ভয়ঙ্কর ওপেনারের ফেরার পর কাজটা সহজ ছিল মেয়েদের। ওই পথে এগোচ্ছিলও ভালোভাবে।

১৭ বলে ৪ রান করা অধিনায়ক স্টেফেনি টেইলরকেও ফেরায় বাংলাদেশ। ৭০ রানে ৭ ব্যাটসম্যানকে ফিরিয়ে ১০০ এর আগেই ক্যারিবীয়ানদের অলআউট করার সুযোগ আসে বাংলাদেশের সামনে।

কিন্তু শেমাইন ক্যাম্পবেলের জন্য সম্ভব হয়নি সেটি। অষ্টম উইকেট জুটিতে অ্যাফি ফ্লেচারের সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন তিনি। ১০৭ বলে ৫৩ রান করে শেষ পর্যন্ত অপরাজিতও থাকেন তিনি। ১৪০ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের পক্ষে ১০ ওভার বল করে ২৩ রান দিয়ে ২ উইকেট নেন নাহিদা আক্তার ও সালমা খাতুন। এক উইকেট করে পান রুমানা আহমেদ, রিতু মণি ও জাহানারা আলম।

সর্বশেষ - বাংলাদেশ