বৃহস্পতিবার , ১১ মে ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

সরকার হস্তক্ষেপ করে নির্বাচন আয়ত্বে নিয়ে নেয় : জিএম কাদের

প্রতিবেদক
ukadmin
মে ১১, ২০২৩ ৪:৫২ অপরাহ্ণ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, সরকার সব সময় হস্তক্ষেপ করে নির্বাচন নিজেদের আয়ত্বে নিয়ে নেয়। সরকারের বিভিন্ন কর্মকর্তা সরকারি দলের প্রার্থীর ইচ্ছে মতো কাজ করে বিজয়ী করে দেয়। গ্ৰহণযোগ্য নির্বাচন করতে চাইলে ইভিএম ব্যবহার না করাই উত্তম।

বৃহস্পতিবার (১১ মে) দুপুর ১২টার দিকে বরিশাল বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে যতগুলো নির্বাচন হবে সবগুলো নির্বাচনে জাতীয় পার্টি অংশ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। নির্বাচনে আসার দুটি উদ্দেশ্য। একটি হচ্ছে আমাদের সাংগঠনিক দক্ষতা পরীক্ষা করা যে দল কি অবস্থায় আছে, অপরটি হচ্ছে সরকার নির্বাচন দিয়ে কী করতে চাচ্ছে তা পর্যবেক্ষণ করা।

তিনি বলেন, আমরা যদি নির্বাচনে না আসতাম তাহলে হয়তো সরকার বলতো- আমরা নির্বাচনে অংশ নিলে সঠিক নির্বাচন দিত। আমরা গ্রহণযোগ্য নির্বাচনের পরীক্ষা দেওয়ার সুযোগ দিচ্ছি সরকারকে।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, যারা প্রার্থী হবেন তাদের দাবি নির্বাচন কমিশন বিবেচনা করে দেখবেন। আমার ব্যক্তিগত জীবনে নির্বাচনের সময় দেখেছি যাকে আমার পছন্দ হয়নি দাবি তুললে সেই কর্মকর্তাকে নির্বাচন কমিশন বদলে দেয়।

তিনি বলেন, ইভিএম ভালো খারাপ এটা আমি বলতে চাই না, ইভিএম ভালোভাবে ব্যবহার করলে হয়তো ভালো হতো। তবে মানুষের আস্থা ইভিএমের ওপর নেই। সরকার সত্যিকার অর্থে যদি গ্ৰহণযোগ্য নির্বাচন করতে চায় তাহলে ইভিএম ব্যবহার না করাই উত্তম।

বরিশালে নৌকার প্রার্থীর আধিপত্য বিস্তার নিয়ে জাতীয় পার্টির প্রার্থীর অভিযোগের বিষয়ে জিএম কাদের বলেন, এ নিয়ে আমি নির্বাচন কমিশনে কথা বলবো। বরিশালে একটি কথা ছড়িয়ে পড়েছে, সরকার কাকে নির্বাচিত করবে তা ঠিক করে ফেলেছে। এই কথা হয়তো সত্য নয়, তবে মানুষ এই গুজব বিশ্বাস করে ফেলেছে। যা সরকারের জন্য ব্যর্থতা।

সর্বশেষ - বাংলাদেশ