মঙ্গলবার , ২২ ফেব্রুয়ারি ২০২২ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

আইনমন্ত্রী স্বীকার করেছেন, তাহলে ফোনালাপের তদন্ত কেন নয়: ফখরুল

প্রতিবেদক
ukadmin
ফেব্রুয়ারি ২২, ২০২২ ১:৪০ অপরাহ্ণ

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া আইনমন্ত্রী আনিসুল হক ও প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের ফোনালাপকে সরকারের ‘দুর্নীতির দলিল’ আখ্যায়িত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আইনমন্ত্রী ফোনালাপের বিষয়টি স্বীকার করেছেন, তাহলে এর তদন্ত কেন হবে না।

আজ মঙ্গলবার বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ফোনালাপের তদন্তের দাবি পুনর্ব্যক্ত করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগেও তিনবার সংবাদ সম্মেলন করে এ বিষয়ে তদন্তের দাবি জানিয়েছিল বিএনপি।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘বিএনপিসহ দেশবাসী এই ঘটনার ইতিমধ্যে তদন্ত দাবি করেছে। কিন্তু আজ পর্যন্ত সরকারের পক্ষ থেকে এই বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হয়েছে বলে আমাদের জানা নেই। সরকার এখনো নির্বাক ও নির্বিকার। এমন পরিস্থিতিতে বিএনপি আবারও দাবি করেছে, দুর্নীতি নিয়ে সরকারের দুই ক্ষমতাধরের কথোপকথন অস্বীকার না করে আইনমন্ত্রী তা যেহেতু স্বীকার করে নিয়েছেন, তাই এ ঘটনা কালবিলম্ব না করে অবশ্যই তদন্ত ও বিচারপ্রক্রিয়ার আওতায় আনতে হবে।’

সম্প্রতি আইনমন্ত্রী আনিসুল হক ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানের একটি টেলিফোন কথোপকথন অনলাইনে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেছিলেন, একটি নির্দোষ কথোপকথনকে পুঁজি বানানোর চেষ্টা করা হচ্ছে। যাঁরা সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে সোচ্চার হয়েছেন, তাঁদের ‘দেউলিয়া’ আখ্যা দিয়েছিলেন তিনি। এটাকে গুরুত্ব দেওয়া ঠিক হবে না বলেও মন্তব্য করেছিলেন আইনমন্ত্রী।

তবে এ ঘটনার তদন্ত দাবি করে দুর্নীতিতে জড়িত ব্যক্তিদের বিচার দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, একটি দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে বিএনপি তথা দেশবাসী এটা মেনে নিতে পারে না। দুর্নীতির সঙ্গে বিচার বিভাগকে জড়িয়ে ফেলার স্বীকৃত অপরাধকে আলাদাভাবে বিবেচনায় নেওয়ার দাবি জানাচ্ছে বিএনপি। তদন্তপ্রক্রিয়ার স্বচ্ছতার জন্য বিএনপি এই মুহূর্তে আইনমন্ত্রী, বিনিয়োগ উপদেষ্টা, তথ্যপ্রযুক্তি উপদেষ্টাসহ এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সবার পদত্যাগ দাবি করছে।

বিএনপির মহাসচিব বলেন, আলোচ্য টেলিফোন আলাপে সংশ্লিষ্ট দুই নেতাকে তিনটি বিষয় নিয়ে আলোচনা করতে শোনা গেছে। সেখানে বলতে শোনা গেছে, প্রধানমন্ত্রীর পুত্র ও উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের একটি প্রজেক্ট ইনফো নিয়ে জানতে চেয়েছেন সালমান এফ রহমান। জবাবে তা পাস করে দিয়েছেন বলে জানান আইনমন্ত্রী। এ সময় মন্ত্রী উপদেষ্টাকে বাসায় আসার কথা বললে উপদেষ্টা জানতে চান, ওটা পেয়েছেন কি না। জবাবে মন্ত্রী পেয়েছেন বলে জানান। এ সময় উপদেষ্টা সালমান এফ রহমানের একটি রিট পিটিশন কোন আদালতে হবে, কোন বিচারপতি শুনানি করবেন, তা–ও মন্ত্রীর সঙ্গে আলোচনা করতে শোনা যায়। বিচারপতিদের নামও উল্লেখ করা হয়। সর্বশেষ ওয়াসার একটি প্রকল্প নিয়ে তাঁরা কথা বলেন।

সর্বশেষ - বাংলাদেশ