রবিবার , ১২ ডিসেম্বর ২০২১ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
TableTalkUK
  1. ক্রাইম সিন
  2. খেলাধুলা
  3. জেলার খবর
  4. তথ্য-প্রযুক্তি
  5. প্রবাসের কথা
  6. বাংলাদেশ
  7. ব্যাবসা-বাণিজ্য
  8. ভিডিও সংলাপ
  9. মিডিয়া
  10. শিক্ষাঙ্গন
  11. সকল সংবাদ

যুক্তরাষ্ট্রের কেনটাকিতে টর্নেডোর আঘাতে প্রাণহানি ৭০ ছাড়িয়েছে

প্রতিবেদক
ukadmin
ডিসেম্বর ১২, ২০২১ ২:০৬ পূর্বাহ্ণ

শক্তিশালী টর্নেডোর আঘাতে লন্ডভন্ড হওয়া যুক্তরাষ্ট্রের কেনটাকি অঙ্গরাজ্যে প্রাণহানির সংখ্যা ৭০ জন ছাড়িয়েছে। স্থানীয় সময় শুক্রবার (১০ ডিসেম্বর) দিবাগত রাতে ৩৬৫ কিলোমিটার গতিতে টর্নেডোটি কেনটাকি জুড়ে আঘাত হানে। এসব তথ্য নিশ্চিত করেছেন কেনটাকির গভর্নর অ্যান্ডি বেশিয়ার।এ আগে তিনি অর্ধশত মানুষের প্রাণহানির কথা জানিয়েছিলেন। খবর বিবিসি ও এএফপির।

শুক্রবারের এ টর্নেডোকে কেনটাকির ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বলে আখ্যায়িত করেছেন বেশিয়ার। তিনি বলেন, প্রাণহানির সংখ্যা ১০০ ছাড়িয়ে যেতে পারে। পরিস্থিতি খারাপের দিকে যেতে পারে, এমন আশঙ্কা থেকে শুক্রবার মধ্যরাতের আগেই রাজ্যজুড়ে জরুরি অবস্থা জারি করেছিলেন তিনি।

গভর্নর বেশিয়ার বলেন, টর্নেডোর আঘাতে মেফিল্ড শহরের একটি মোমবাতি কারখানা বিধ্বস্ত হয়ে যায়। এতেই বেশি হতাহতের ঘটনা ঘটে। ঘটনার সময় কারখানাটির ভেতরে শতাধিক কর্মী ছিল। উদ্ধারকারীরা ৪০ জনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছেন। সেখানে আরও প্রাণের সন্ধান করা হচ্ছে।

টর্নেডোর আঘাতে বিধ্বস্ত হওয়া মোমবাতি কারখানায় প্রাণের সন্ধান করছেন উদ্ধারকারীরা। মেফিল্ড, কেনটাকি, যুক্তরাষ্ট্র, ১১ ডিসেম্বর
টর্নেডোর আঘাতে বিধ্বস্ত হওয়া মোমবাতি কারখানায় প্রাণের সন্ধান করছেন উদ্ধারকারীরা। মেফিল্ড, কেনটাকি, যুক্তরাষ্ট্র, ১১ ডিসেম্বর

শুধু কেনটাকি নয়, যুক্তরাষ্ট্রের আরও কয়েকটি অঙ্গরাজ্য ঝড়ের কবলে পড়েছে। ক্ষয়ক্ষতি হয়েছে ইলিনয়, আরকানসাস ও টেনেসি অঙ্গরাজ্যের কয়েকটি এলাকায়। এসব স্থানেও হতাহতের ঘটনা ঘটেছে।

সর্বশেষ - বাংলাদেশ